রবিবার, ৬ই ডিসেম্বর, ২০২০ ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
রবিবার, ৬ই ডিসেম্বর, ২০২০ ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
রবিবার, ৬ই ডিসেম্বর, ২০২০ ইং

শরীয়তপুরে ৮ জনকে জরিমানা ও ৫৫ জন নিম্নআয়ের মানুষের মাঝে মাস্ক বিতরণ

শরীয়তপুরে ৮ জনকে জরিমানা ও ৫৫ জন নিম্নআয়ের মানুষের মাঝে মাস্ক বিতরণ

মোহাম্মদ জামাল মল্লিক,শরীয়তপুর।।

কোভিড-১৯ প্রতিরোধে শরীয়তপুর পৌরসভার বিভিন্ন স্থানে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি অমান্য করে, মাস্ক পরিধান না করে বাইরে ঘোরাফেরা করাসহ সরকারি আদেশ অমান্য করার দায়ে ৮ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে ৩ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে এবং মাস্কবিহীন ৫৫ জন নিম্নআয়ের মানুষের বিনামূল্যে মাস্ক সরবরাহ করা হয়েছে।
এ বিষয়ে শরীয়তপুর সদরে, সোমবার সন্ধ্যা ৬ টা থেকে রাত সাড়ে ৮ টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করে জরিমানা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুর রহমান শেখ। এবং সকাল ১১ টায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহাবুর রহমান শেখ এর নেতৃত্বে মনোহর বাজার পশু হাটসহ বিভিন্ন স্থানে রোভার স্কাউটের একটি চৌকস দল সঠিকভাবে মাস্ক পরিধানের বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাইকিং করে এবং মাস্কবিহীন ৫৫ জন নিম্নআয়ের ব‍্যক্তিকে বিনামূল্যে মাস্ক সরবরাহ করা হয়।
এ বিষয়ে শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুর রহমান শেখ বলেন, জেলা প্রশাসক কাজী আবু তাহের স্যারের নির্দেশে প্রতিদিনের ন্যায় শরীয়তপুর পৌরসভার বিভিন্ন এলাকায় করোনা প্রতিরোধে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি অমান্য করার দায়ে ৮ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে ৩ হাজার ২০০ টাকা অর্থদণ্ড আরোপ করা হয়েছে। দোকান, শপিংমল বিকাল ৪ টার মধ্যে বন্ধ করার নির্দেশ প্রদান করা হয়েছে।
তিনি আরও বলেন, এ সময় পারস্পরিক দূরত্ব নূন্যতম ৩ ফুট বজায় রাখতে এবং স্বাস্থ্যসম্মত উপায়ে মাস্ক পরিধানের বিষয়ে সচেতনতা বৃদ্ধি করা হয়। এই সচেতনতা বৃদ্ধি ও মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন পালং মডেল থানা পুলিশ। প্রতিদিন এ অভিযান অব্যহত রাখা হবে।

মন্তব্য করুন

মন্তব্য