বুধবার, ২রা ডিসেম্বর, ২০২০ ইং, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
বুধবার, ২রা ডিসেম্বর, ২০২০ ইং, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
বুধবার, ২রা ডিসেম্বর, ২০২০ ইং

শরীয়তপুরে নতুন করে করোনায় আক্রান্ত ৪

শরীয়তপুরে নতুন করে করোনায় আক্রান্ত ৪

শরীয়তপু‌রে মা-ছেলেসহ আরও চারজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৪ জন। এর মধ্যে ৩৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

সোমবার (২৫ মে) দিবাগত রাতে এক সংবাদ বিজ্ঞ‌প্তি‌তে এসব তথ্য নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, নতুন করে আক্রান্তদের মধ্যে শরীয়তপুর সদর উপ‌জেলার বি‌নোদপুর ইউ‌নিয়‌নে এক গৃ‌হিনী ও তার ছেলে ঢাকা মাদারটেক এক‌টি মস‌জি‌দের ইমাম। তারা দুইজন গত ১৮ মে ঢাকা থে‌কে শরীয়তপু‌রের নিজ বা‌ড়ি‌তে ফি‌রে‌ছেন। এ ছাড়া আক্রান্তদের মধ্যে শরীয়তপুর পৌরসভায় একজন এবং ভেদরগঞ্জ উপ‌জেলার ম‌হিষার ইউ‌নি‌য়‌নে একজন আছেন। আক্রান্ত ব‌্যক্তি‌দের ঢাকা ভ্রম‌নের ই‌তিহাস র‌য়ে‌ছে।

শরীয়তপুর সিভিল সার্জন কার্যালয়ের জেলা করোনা কন্ট্রোল রুমের সমন্বয়ক ডা. আবদুর রশিদ বলেন, জেলার ৮৪ জন করোনা আক্রান্তদের মধ্য থেকে স্বাস্থ্য বিভাগের পরিচর্যায় চিকিৎসাপ্রাপ্ত ৩৩ জন সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন। গত ২৪ ঘণ্টায় জেলায় ২ হাজার ৩৯৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। ২ হাজার ১৩২ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে পেয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ । শরীয়তপুর সদর হাসপাতা‌লে প্রা‌তিষ্ঠা‌নিক আই‌সো‌লেশ‌নে র‌য়ে‌ছেন একজন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত জেলায় তিন জনের মৃত্যু হয়েছে।

করোনা পরীক্ষার জন্য নতুন আক্রান্ত চারজ‌নের সংস্পর্শে আসা অন্যদের নমুনাও সংগ্রহ করা হবে। করোনার বিস্তার ঠেকাতে সাধারণ মানুষকে সচেতন হওয়ার ও সামাজিক দূরত্ব মেনে চলার জন্য আহ্বান জানান স্বাস্থ‌্য বিভাগ।

মন্তব্য করুন

মন্তব্য