বুধবার, ২রা ডিসেম্বর, ২০২০ ইং, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
বুধবার, ২রা ডিসেম্বর, ২০২০ ইং, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
বুধবার, ২রা ডিসেম্বর, ২০২০ ইং

১০৪ শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি ও সমমানের পরীক্ষায় সব শিক্ষার্থী ফেল করেছে।

১০৪ শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি ও সমমানের পরীক্ষায় সব শিক্ষার্থী ফেল করেছে।

CNB 24 নিউজঃ
৩১ এ মে সকাল ১১ টার সময় এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। রবিবার ৩১ মে সকাল ১১ টায় শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি ফেইসবুক লাইভ এর মাধ্যমে ২০২০ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলের বিস্তারিত তথ্য সবার সামনে তুলে ধরেন।

তিনি জানান,এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় ১০৪ শিক্ষা প্রতিষ্ঠানের সব শিক্ষার্থী ফেল করেছে। চলতি বছরের এসএসসি পরীক্ষার ঘোষিত ফল থেকে এ তথ্য জানা গেছে। তিনি আরো জানান এ বছর শূন্য শতাংশ পাস করা প্রতিষ্ঠানের সংখ্যা ১০৪টি, গত বছর যা ছিল ১০৭টি।এবার কমেছে তিনটিতে এটা অবশ্যই ভালো খবর।

যেসব প্রতিষ্ঠানের সব ছাত্র ফেল করেছে, সেসব বিষয়ে খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি।

এ দিকে, রবিবার (৩১ মে) সকাল সাড়ে ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলের অনুলিপি তুলে দেওয়া হয়। শিক্ষামন্ত্রী দীপু মনি সেখানে ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরেন।

উল্লেখ্য, এ বছরের এসএসসি পরীক্ষা শুরু হয় ৩ ফেব্রুয়ারি, যা শেষ হয় ২৭ ফেব্রুয়ারি। আর ২৯ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চের মধ্যে ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সারাদেশে ১০টি শিক্ষাবোর্ডের আওতায় এবারের এসএসসি পরীক্ষায় ৩ হাজার ৫১২টি কেন্দ্রে মোট ২০ লাখ ২৮ হাজার ৮৮৪ পরীক্ষার্থী অংশ নেয়।

মাদরাসা বোর্ডের দাখিল পরীক্ষায় অংশ নেয় দুই লাখ ৮১ হাজার ২৫৪ জন। এছাড়া ছাত্রী অংশ নেয় এক লাখ ৪৭ হাজার ১১৬ জন। ছাত্রের তুলনায় ১২ হাজার ৯৭৮ জন বেশি।

অন্যদিকে, কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি ভোকেশনাল পরীক্ষায় দুই লাখ ৩১ হাজার ২৮৫ জন শিক্ষার্থী অংশ নিয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য